🎧 নাথিং এয়ার ওয়ান: নাথিং মানেই অন্যকিছু Nothing Ear (1) আল্ট্রা লাইট!

TechPoth
5 Min Read

নাথিং এয়ার ওয়ান (Nothing Ear 1): আমি সর্বপ্রথম যখন এই নাথিং কোম্পানির নামটি শুনি তখন আমি খুবই অবাক হয়েছিলাম যে, নাথিং আবার কোন কোম্পানির নাম হতে পারে নাকি? কিন্তু যখন তাদের প্রথম তৈরি করা সেট নাথিং ওয়ান দেখলাম তখন আমি বিশ্বাস করলাম যে আসলেই একটি কোম্পানির নাম যাইহোক তার প্রডাক্টের কোয়ালিটি যদি ভাল থাকে নাম এমনিতেই ভাইরাল হয়ে যায়।

ঠিক তেমনটাই করেছিল প্রথম ফোনটি বাজারে ছাড়ার পরে সারাবিশ্বে রিতিমত হৈচৈ পড়ে গিয়েছিল যে আইফোনের মত দেখতে এমন একটি সেট তৈরি করেছে যে কোম্পানির নাম নাথিং, পুরাই মাথানষ্ট করা ডিজাইন। যাইহোক, আমরা আজ ফোন নিয়ে আলোচনা করবো না। আমাদের আজকের আলোচনার বিষয় নাথিং এয়ার ওয়ান (Nothing Ear 1)

নাথিং এয়ার ওয়ান (Nothing Ear 1), নাথিং কোম্পানির প্রথম ইয়ারবাড সংস্করন। যারা সাধারনত মিউজিক লাভার ও বড় বাজেট এর একটি সুন্দর ইয়ারবাড কিনতে আগ্রহী তাদের জন্য মূলত এই গ্যাজেটটি। কারন নাথিং এয়ার ওয়ান প্রাইস অনেকটাই হাই প্রায় ১০ হাজার টাকা প্লাস।

- Advertisement -

আরো পড়ুনঃ

নাথিং এয়ার ওয়ান প্রাইস ও ফিচারস্

তাহলে চলুন, আমরা এর ফিচার সম্পর্কে চোখ রাখি, তারপর নিচে প্রোডাক্টটির রিভিউ ও বিস্তারিত আলোচনা থাকছে।

নাথিং এয়ার ওয়ান প্রাইস (Nothing Ear 1) 💰BDT. ৯,৫০০/-টাকা
ব্রান্ড (Brand)Nothing
মডেল (Model)Nothing Ear 1
ক্যাটাগরি (Category)Headphone and Earbud
মাপ (Earbud Dimensions H x W x D)28.9 x 21.5 x 23.5 mm
মাপ (Case Dimensions H x W x D)58.6 x 58.6 x 23.7 mm (Weight – 57.4 g)
ওজন (Earbud Weight)4.7 g
কালার (Colors)Black
প্রস্তুতকারক (Manufacture)Vietnam
বাজারে মুক্তি (Released)17 August 2021

🎧 Sound Specification

Audio Driver11,6 mm Dynamic
Voice System3 High-Definition Microphones with
AI Powered Environmental Noise Cancellation
DiaphragmGraphene
Chamber size0,34 CC
TuningTeenage Engineering
CodecAAC and SBC

🔋 Battery & Charging

Battery TypeLi-ion
CapacityEarbud 31 mAh battery & Charging Case 570 mAh battery
Music TimeUp to 34 hrs in the case (ANC Off); 24 hrs (ANC On)
Case Charging ModeUSB-C

⚙️ System Connectivity & Network

CompatibilityAndroid 5.1 and above iOS 11 and above
ConnectivityBluetooth Version: v5.2
Bluetooth Profiles: A2DP, AVRCP, HFP

নাথিং এয়ার ওয়ান চার্জিং ও ডিজাইন

নাথিং ইয়ারবাড ওয়ান এর মাপ 28.9 x 21.5 x 23.5 mm এবং ওজন অনেক লাইট 4.7 গ্রাম । ডিভাইসটি দিয়ে আপনি অনায়াসে গান শুনতে পারবেন এক চার্জে ৭-৮ ঘন্টা এবং কেসিং চার্জ ব্যবহার করে ট্রাভেল করার সময় আপনি ননস্টপ ৩৪ ঘন্টা মিউজিক শুনতে পারবেন।

নাথিং ইয়ার ওয়ান ডিজাইনের দিক থেকে আলাদা। প্রকৃতপক্ষে, নাথিং এয়ার 1 বাজারের হাইপ তৈরি করেছে। তাদের প্রতিটি ডিভাইসের নান্দনিক ডিজাইন ও কারুশিল্পকে আসলেই স্যালুট জানাতে হয়। এই এয়ারবাডের উপরের স্বচ্ছ ভেনিয়ার্স সত্যিই এটিকে আলাদা করে তোলে। নাথিং ইয়ার 1 শক্তিশালী 11.6 মিমি স্পিকার ড্রাইভার দিয়ে সজ্জিত। প্রতিটি ইয়ারবাডের ভিতরে থাকা 11.6 মিমি গতিশীল ড্রাইভারগুলি মধ্য ফ্রিকোয়েন্সি এবং সামান্য জোর দেওয়া উচ্চ ফ্রিকোয়েন্সিগুলিকে বর্ধিত বিশদ এবং স্বচ্ছতা হিসাবে অনুভূত করে তোলে।

নাথিং এয়ার ওয়ান নেটওয়ার্ক

নাথিং এয়ার ওয়ান (Nothing Ear 1) এর জন্য সবচেয়ে বড় হুকআপ পয়েন্ট দ্রুততর লেটেন্সি-মুক্ত সংযোগের জন্য সর্বশেষ ব্লুটুথ 5.2 সমর্থন করে। তবে এটি সমস্ত পুরানো ব্লুটুথ সংস্করণগুলির সাথে পিছনের দিকে সামঞ্জস্যপূর্ণ। নাথিং ইয়ার 1 এর জন্য সমর্থিত ব্লুটুথ প্রোফাইল A2DP, AVRCP এবং HFP অন্তর্ভুক্ত করে।

- Advertisement -

ইয়ার 1 এএসি এবং এসবিসি কোডেকগুলির জন্য সমর্থন সহ ব্লুটুথ 5.2 বৈশিষ্ট্যযুক্ত। AAC যেকোনো ডিভাইসে স্থিতিশীল, উচ্চ-মানের প্লেব্যাক প্রদান করে। কিছু অন্যান্য উচ্চ-মানের ব্লুটুথ কোডেক যেমন aptX এবং LDAC অনুপস্থিত, কিন্তু ব্যবহারকারীরা আরও সামঞ্জস্যপূর্ণ অডিও উপভোগ করতে পারবে কারন এখানে SBC স্ট্রিমিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

ধন্যবাদ! আজ এপর্যন্তই আমরা আগামি পর্বে নিয়ে আসছি নাথিং এয়ার স্টিক Nothing Ear (stick) এর ফুল ফিচারস্সহ। আমাদের সাথেই থাকুন এবং প্রতিনিয়ত আমাদের নতুন নতুন আপডেট পেতে আমাদের প্লাটফর্মটিকে আপনার কুকিতে যোগ করে রাখুন।

Share This Article
Follow:
টেকপথ একটি জনপ্রিয় প্রযুক্তিগত অনলাইন প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি শিখতে পারবেন ফ্রিল্যান্সিং, ইউটিউবিং, সফটওয়্যার সিকিউরিটি, গ্যাজেট তথ্য, টেক ট্রাবলশুটিং ইত্যাদি ।
Leave a comment

Leave a Reply