5টি ফ্রি পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট!

Md. Abdur Rahman
4 Min Read
Image by rawpixel.com on Freepik

সফটওয়্যার আমাদের প্রতিদিনের কাজকে অনেক সহজ করে তোলে। তাই, আজ আমরা এমন 10টি ফ্রি পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট নিয়ে আলোচনা করবো; যেখান থেকে আপনি খুব সহজেই সম্পূর্ন ফ্রি সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। আমরা চেষ্টা করবো বর্তমানে বিশ্বের জনপ্রিয় সফটওয়্যার সাইটগুলো আপনাদের সামনে উপস্থাপন করতে।

আপনি একজন প্রযুক্তি প্রেমী হন কিংবা ছাত্র অথবা পেশাদার কোন ব্যক্তি, প্রতিটি সেক্টরের মানুষই প্রতিদিন কোন না কোন সফটওয়্যার ব্যবহার করে থাকে। আমাদের প্রতিদিনের জীবন ব্যবস্থ্যা এই সফটওয়্যারের জন্য অনেক সহজ হয়ে উঠেছে। এখন ২০২৪ সাল, এখন আর কোন কিছু লিখতে কষ্ট হয় না কারন এআই প্রযুক্তি চলে এসেছে। এটাও একটি সফটওয়্যার। আপনি প্রতিদিন কোন কিছু গুগলে গিয়ে যে সার্চ করেন এটাও একটি সফটওয়্যার।

পড়ুনঃ

- Advertisement -

যাইহোক চলুন, আরো বিস্তারিত জানতে আমাদের ফ্রি পিসি সফ্টওয়্যার ডাউনলোড এর আলোচনা শুরু করা যাক –

10টি ফ্রি পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট

1. FileHorse: FileHorse একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের সাথে বিনামূল্যে সফ্টওয়্যার ডাউনলোডের জন্য একটি বিশাল সংগ্রহ অফার করে।

অ্যান্টিভাইরাস প্রোগ্রাম থেকে শুরু করে মাল্টিমিডিয়া টুলস, ওয়ার্ড, থ্রিডি এবং প্রোডাক্টিভিটি সফ্টওয়্যারের মত সফটওয়্যার ডাউনলোড করা সুযোগ করে দিয়েছে। আপনি এখানে আপনার পিসির জন্য প্রয়োজনীয় সব সফটওয়্যার পেয়ে যাবেন এই সাইটে।

filehorse software download
filehorse software download

2. Filehippo: Filehippo আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট যা বিনামূল্যে সফ্টওয়্যার ডাউনলোড করার সুবিধা প্রদান করে। এটি সফ্টওয়্যার ক্যাটাগরির বিস্তৃত পরিসর অফার করে, এছাড়াও আপনি এখান থেকে বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড করা ছাড়াও সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আপনার ডিভাইসটিকে আপ টু ডেট রাখার জন্য ওয়েবসাইটটিতে রয়েছে হাজারো ক্যাটাগরির টুলস কালেকশন এবং এটি একটি সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস এবং আপডেট সফ্টওয়্যার ডাউনলোডের জায়গা৷

- Advertisement -
filehippo software download

3. Softpedia: Softpedia হল রোমানিয়া ভিত্তিক একটি জনপ্রিয় সফ্টওয়্যার এবং প্রযুক্তি বিষয়ক সংবাদ ওয়েবসাইট। এটি সফটওয়্যার ডাউনলোড করা সাইটের মধ্যে অন্যতম বলা চলে। Softpedia সাইটে প্রতি সেকেন্ডে ৫/১০টি সফটওয়্যার ডাউনলোড হয়। তাহলেই বুঝতেই পারছেন এর জনপ্রিয়তা কেমন।

softpedia software and news site

এই সাইটটি সফ্টওয়্যার বিষয়ক খবর, ব্লগ এবং পর্যালোচনাও প্রদান করে। এখানে একাধিক বিভাগ জুড়ে সফ্টওয়্যারের একটি বিশাল সংগ্রহ রয়েছে এবং এটি ম্যালওয়্যার-মুক্ত ডাউনলোডের নির্ভরযোগ্য ডাটাবেসের জন্য সুপরিচিত।

4. CNET ডাউনলোড: পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট এর মধ্যে CNET আরেকটি পপুলার সাইট। যেখানে মানুষ ইউটিলিটি, মাল্টিমিডিয়া অ্যাপ্লিকেশন, সিকিউরিটি টুলস এবং আরও অনেক কিছু সম্পূর্ন বিনামূল্যে ডাউনলোড করে থাকে।

এটিতে পিসি সফ্টওয়্যারের পাশাপাশি অ্যান্ড্রয়েড, লিনাক্স ও ওয়েব ব্রাউজারের অ্যাপ্লিকেশনও পাওয়া যায়। তাই দেরি না করে জলদি ভিজিট করুন এবং আপনার চাহিদামত ফাইল ডাউনলোড করে ব্যবহার করুন।

CNET Download software

আপনার প্রয়োজনের জন্য সঠিক সফ্টওয়্যার নির্বাচন করতে আপনাকে গাইড করার জন্য আপনি ব্যবহারকারীর পর্যালোচনা এবং সম্পাদক রেটিংও পাবেন।

5. MajorGeeks: MajorGeeks হল একটি জনপ্রিয় পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট যা ম্যালওয়্যার এবং স্পাইওয়্যারের জন্য পরীক্ষিত সফ্টওয়্যারের ডাউনলোড সাইট। এটি সিস্টেম টুলস, মাল্টিমিডিয়া, নিরাপত্তা এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন ক্যাটাগরিতে ফ্রি সফটওয়্যার ডাউনলোড করতে অফার করে।

- Advertisement -
পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট - MajorGeeks software

পরিশেষে, আমরা বলতে পারি আপনি যদি একজন সফটওয়্যার প্রেমী হোন কিংবা সফটওয়্যার ব্যবহারে খুবই পারদর্শী হয়ে থাকেন। তাহলে, আমাদের দেওয়া ৫টি ফ্রি পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট আপনার জন্য অনেক উপকারি হবে।

তবে, একটি কথা মনে রাখা ভাল। কোন ক্রাক সফটওয়্যার ডাউনলোড বা ব্যবহারে সর্বদা সতর্ক থাকুন। কারন এমন হতে পারে যে, আপনি যে ফ্রি ক্রাক ফাইলটি ডাউনলোড করেছেন সেটা কোন হ্যাকার তৈরি করেছে তথ্য চুরি করার জন্য। ওকে বন্ধুরা আজ এ পর্যন্ত। ধন্যবাদ!

Share This Article
Md. Abdur Rahman
By Md. Abdur Rahman Founder & Editor
Follow:
আমি একজন প্রযুক্তি প্রেমী। সবসময় নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে ও শিখতে আগ্রহী। এই সেক্টরে আমার অভিজ্ঞতা প্রায় ১০+ বছর। টেকপথ আমার একটি স্বপ্ন যাত্রার নাম। প্লাটফর্মটি প্রতিষ্ঠার মূল উদ্দ্যেশ্য সহজ ভাষায় প্রযুক্তি সকলের মাঝে ছড়িয়ে দেওয়া। এজন্য সকলের শুভকামনা আশা করি। ধন্যবাদ! নিজে পড়ুুন ও অন্যকে শেয়ার করে পড়ার সুযোগ করে দিন।
Leave a comment

Leave a Reply