কিভাবে ইউটিউবে গেম টাইটেল অ্যাড করবেন 2024 [Add Game Name to YouTube]

TechPoth
4 Min Read

YouTube বর্তমান বিশ্বের সবথেকে বড় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। প্রতিদিন মিলিয়ন মিলিয়ন ভিডিও আপলোড হয় এই প্লাটফর্মে। এই আপলোড করা ভিডিওর মধ্যে আছে- টেকনিক্যাল ভিডিও, শিক্ষামূলক, ফিল্ম, ডকুমেন্টরি, মজার মজার ক্লিপস, গেমিং ও আরো শত শত ক্যাটাগরির ভিডিও।

আজ আমরা আপনাদের সামনে আলোচনা করব যে, কিভাবে ইউটিউবে গেম টাইটেল অ্যাড করবেন ‘Game Title’।

ইউটিউবে গেম টাইটেল অ্যাড করা

এখন আমরা আপনাদের দেখাবো ইউটিউব ভিডিওতে কিভাবে গেম টাইটেল অ্যাড করতে হয়। সম্পূর্ন প্রসেসটা জানতে আমাদের প্রতিটা ধাপ মনোযোগ সহকারে অনুসরন করুনঃ

- Advertisement -

▶ প্রথমেই, আপনি YouTube-এর হোম স্ক্রিন থেকে উপরের ডানদিকের কোণায় আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন এবং “YouTube Studio” তে যান।

▶ তারপর, YouTube Studio পেজ আসার পরে, আপনাকে বাম-দিক থেকে ভিডিও “Content” অপশন এ ক্লিক করুন ভিডিও সিলেকশন করার জন্য।

▶ এর পরে, গেমের শিরোনাম যোগ করতে আপনার যে ভিডিওটি প্রয়োজন সেটিতে ক্লিক করুন এবং “Edit” অপশন এর মাধ্যমে আপনার ভিডিওটি এডিট মোড এ ওপেন করুন। এখন বিবরন এর মধ্যে নিচের দিকে ”Category” অপশনটি খুজুন। [ নিচের ছবিটা অনুসরন করুন ]

add game title 2.jpg
See the above screenshot

▶ Category অপশনটি খুজে পাওয়ার পর, ড্রপ-ডাউন থেকে “Gaming” অপশনটা সিলেক্ট করতে হবে। এটা সিলেক্ট করার সাথে সাথেই নতুন আরেকটা লিস্ট বা টাইপ বক্স চলে আসবে। এখন টাইপ করুন আপনার গেম টাইটেল।

▶ গেম টাইটেল কিছুটা টাইপ করার সাথে সাজেস্টেড কিছু গেম লিস্ট দেখাবে, আপনি চাইলে সেখান থেকেও সিলেক্ট করে দিতি পারবেন। আর যদি আপনার গেম টাইটেল ইউটিউব এর লিস্ট এ না থাকে, তাহলে লিস্ট এ্যাড এর জন্য রিকোয়েস্ট করতে হবে ইউটিউবে।

- Advertisement -

আর না হলে, ইউটিউব নিজে থেকেই গেম টাইটেলটি এ্যাড করে দিবে কিন্তু হতে পারে কিছুদিন দেরিতে। সেজন্য আপনাকে অপেক্ষা করতে হবে।

▶ সর্বেশেষ, সিলেক্ট করে দেওয়ার পর আপনার কাজ শেষ। ভিডিওটি সেভ করে বেরিয়ে আসতে হবে। [ উপরের ডান সাইডে সেভ অপশন ]

YouTube ভিডিও আপলোড করার সময় গেমের শিরোনাম যোগ করুন

আপনি যদি আপনার চ্যানেলে ভিডিও আপলোড করার সময় Game Title সেট করতে চান, তাহলে নতুন YouTube ভিডিও আপলোড এর সময় সেটা সেটাপ করতে হবে। এজন্য আপনাকে YouTube এর বিভাগগুলি থেকে উপরের একই প্রসেসে গেমিং বিষয়টা সিলেক্ট করতে হবে।

এখানে একটা বিষয় জেনে রাখা ভাল, এই গেমিং চ্যানেল এ্যাড করা বা না করাতে আপনার ভিডিও এর ভিউ এর কিন্তু কোন পরিবর্তন হবে না। পরিবর্তন বলতে, এই টাইটেলটা এ্যাড করলে যে আরও এক্সপোজার, আরও ভিউ, আরও সাবস্ক্রাইবার বেশি পাবেন বা এ্যাড না করলে কম হবে এটা কিন্তু সম্পূর্ন ভুল ধারনা।

তবে হ্যা, এটি অবশ্যই আপনার ভিডিওর কোন ক্ষতি করবে না। আপনি যদি আপনার ইউটিউবের ভিডিওগুলোর সাথে সঠিক এসইও এবং ক্যাটাগরি আলাদা করে দেন তাহলে আপনার ভিডিওটার বিষয়বস্তু সনাক্ত করতে এবং সঠিক দর্শকদের কাছে সম্ভাব্যভাবে পরিবেশন করতে অনেকবেশি সহজ হয়ে উঠবে।

তাইতো, আপনার গেমিং ভিডিও শুধুমাত্র গেমিং ক্যাটাগরিতে আপলোড করার জন্য আমি অনুরোধ করি।

- Advertisement -

যদি আপনি একজন নতুন ইউটিউবার হন তাহলে আপনার উচিত, সব বড় বড় গেমিং চ্যানেলকে অনুসরন করা। ঠিক যেমনটা করে, PewDiePie, এটা ইউটিউবের সবথেকে বড় গেমিং ইউটিউব চ্যানেল যার সাবস্ক্রাইব সংখ্যা ১১১ মিলিয়ন ২০২২ এর রিপোর্ট। এবং আপনি যদি কীওয়ার্ড রিসার্চ, ভিডিও অ্যানালিটিক্স এবং চ্যানেলের উন্নতির জন্য আরো অনেক বিষয় জানতে চান তাহলে আমাদের সাথেই থাকুন।

সর্বশেষ, বন্ধুরা আশাকরি তোমরা এই লেসনের মাধ্যমে বুঝতে পেরেছ যে, কিভাবে আমরা একটা ইউটিউব ভিডিওতে ‘Game Title’ এ্যাড করতে পারি।

আরো পড়ুনঃ

✅ Data Entry Automation: https://www.youtube.com/watch?v=brByS_kmZ8k

- Advertisement -

✅ TCP & UDP Definition: https://youtu.be/i5BZ7zxGPiU

✅ Team Viewer New Features: https://youtu.be/RarZW4oVONo

YouTube Video: How to Add Game Title to YouTube Description

Share This Article
Follow:
টেকপথ একটি জনপ্রিয় প্রযুক্তিগত অনলাইন প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি শিখতে পারবেন ফ্রিল্যান্সিং, ইউটিউবিং, সফটওয়্যার সিকিউরিটি, গ্যাজেট তথ্য, টেক ট্রাবলশুটিং ইত্যাদি ।
7 Comments

Leave a Reply