শীঘ্রই আসছে Vivo V30 কিছুদিন আগেই লঞ্চ হলো Vivo V29e 5G!

Md. Abdur Rahman
3 Min Read
Vivo V30

Vivo V30 Price in Bangladesh? আসলে ভিভো V29e এর রেশ কাটতে না কাটতেই গুজব চলে আসলো ভিভো V30 এর আশা করা যাচ্ছে সেটটি ফেব্রুয়ারীতে লঞ্চ হতে পারে। তবে দাম এবং অন্যান্য সবকিছু এখনো পুরাপুরি জানা যায়নি। তবে, সকলেই ধারনার উপরে পোষ্ট লিখছে।

Vivo হল একটি চাইনিজ অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান যা 2009 সালে প্রতিষ্ঠিত হয়। ভিভোর মালিকানা চীনা বহুজাতিক কোম্পানি BBK ইলেকট্রনিক্স যেটি আরেকটি জনপ্রিয় চীনা ব্র্যান্ড Oppo-এর মালিক।

Vivo 2014 সাল থেকে চীনের বাইরে তার বাজার সম্প্রসারণ শুরু করেছে এবং বর্তমানে তারা 100 টিরও বেশি দেশে কাজ করছে। 2023 সালের মার্চ পর্যন্ত, Vivo হল 5.17% মার্কেট শেয়ার সহ বিশ্বের 5তম জনপ্রিয় ফোন ব্র্যান্ড। বাংলাদেশে, 11.74% মার্কেট শেয়ার নিয়ে তাদের অবস্থান তৃতীয়। (সূত্র: statcounter)

- Advertisement -

Vivo V30 প্রাইস ও কনিফিগারেশন (Vivo V30 Price in Bangladesh)

যেহেতু সেটটি এখনো বাহিরে খোলাসা হয়নি তাই এর দামটি এখনো নির্ধারন হয়নি। তবে, যেহেতু এর আগের মডেল Vivo V29e 5G এর প্রাইস ধরা হয়েছে ৩৬, ৫০০ টকা। সেই অনুপাতে এই নতুন মডেল ভিভো V30 এর দামটি কিছুটা বাড়তে পারে। কারন এই সেটটিতে এআই এর প্রযুক্তিসহ আরো অনেক কিছু যুক্ত হচ্ছে যা সেটটির ছবি তোলার পারফরমেন্স আরো বাড়িয়ে ‍দিবে।

ভিভো সম্পর্কে কিছু কথা

যদিও Vivo 2009 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, এটি তাদের প্রথম দিকে তুলনামূলকভাবে অপরিচিত নাম ছিল। কিন্তু কয়েক বছরের মধ্যে, এটি চীনের ভিতরে এবং বাইরের বৃহত্তম ব্র্যান্ডগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

তাদের 2017 সালে, Vivo 100.7 মিলিয়ন মোট চালান এবং আগের বছরের তুলনায় একটি বিশাল 36% বৃদ্ধির হার সহ বিশ্বের 5তম বৃহত্তম স্মার্টফোন বিক্রেতা ছিল। তাদের অবস্থান ছিল শুধু স্যামসাং, অ্যাপল, হুয়াওয়ে এবং ওপ্পোর অধীনে।

Read: ভিভো এস১৮ প্রো (Vivo S18 Pro) বাজারে মিলবে ২০২৪?

এমনকি Xiaomi তাদের অধীনে ছিল 96 মিলিয়ন শিপমেন্ট নিয়ে 6 তম অবস্থানে (সূত্র: counterpointresearch)। Vivo 2017 সালে বিশ্বের মোট 7% স্মার্টফোন মার্কেট শেয়ার ছিল। তারা ভারত এবং চীনের বড় বাজারে 3য় জনপ্রিয় ব্র্যান্ড ছিল। Vivo X9, Y66, V7, V7+ এবং V9 হল অতীতের কিছু সফল রিলিজ। (সূত্র: কাউন্টারপয়েন্ট রিসার্চ)।

- Advertisement -

পরিশেষে, আমরা সেটটির শেষ আপডেট পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারি। এবং আপডেট পাওয়া মাত্রই আমরা এর শেষ তথ্য আপনাকে জানিয়ে দিব। ধন্যবাদ বন্ধুরা আমাদের সাথে থাকার জন্য।

Share This Article
Md. Abdur Rahman
By Md. Abdur Rahman Founder & Editor
Follow:
আমি একজন প্রযুক্তি প্রেমী। সবসময় নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে ও শিখতে আগ্রহী। এই সেক্টরে আমার অভিজ্ঞতা প্রায় ১০+ বছর। টেকপথ আমার একটি স্বপ্ন যাত্রার নাম। প্লাটফর্মটি প্রতিষ্ঠার মূল উদ্দ্যেশ্য সহজ ভাষায় প্রযুক্তি সকলের মাঝে ছড়িয়ে দেওয়া। এজন্য সকলের শুভকামনা আশা করি। ধন্যবাদ! নিজে পড়ুুন ও অন্যকে শেয়ার করে পড়ার সুযোগ করে দিন।
Leave a comment

Leave a Reply